চাঁদের দেশে যাবেন ১১০ মিলিয়ন ডলার দামের ছবির সংগ্রাহক উসাকু মাজয়া

চাঁদের দেশে যাবেন ১১০ মিলিয়ন ডলার দামের ছবির সংগ্রাহক উসাকু মাজয়া

মহাকাশ-ভ্রমণ প্রতিষ্ঠান ‘স্পেস এক্স’ নির্মিত রকেটে  চড়ে জাপানী কোটিপতি আর্ট-সংগ্রাহক উসাকু মাজয়া’র (Yusaku Maezwa ) সঙ্গে চাঁদে যেতে পারবেন আরো ৬ থেকে ৮ জন। তবে এদের হতে হবে শিল্পী, ভাস্কর কিংবা ফ্যাশন ডিজাইনার।

এই আর্ট সংগ্রাহক এখনো কোন নারীর প্রেমে পড়েননি। এমন একজনকে খুঁজছেন, যাকে সঙ্গে নিয়ে যেতে চান।

এক টুইট বার্তায় উসাকু বলেন, আমাকে সবাই চেনে  জি. এম. বাস্কিয়াতের ( J. M. Basquiat) ১১০ মিলিয়ন ডলারের পেইন্টিং সংগ্রাহক হিসাবে। সত্যি, আমার আগ্রহ সমকালীন চিত্রকর্মের প্রতি। তবে আমি পছন্দ করি, জাপানি পুরাকীর্তি, স্থাপত্য আর ওয়াইন।

‘স্পেস এক্স’ এর মালিক এবং মহাকাশ-ভ্রমণ উদ্যোক্তা বিখ্যাত এলন মাস্কের ( Elon Musk) তত্ত্বাবধানে এই ভ্রমণ শুরু হবে ২০২৩ সালে।

চাঁদে যাওয়ার জন্য আবেদনের শেষ তারিখ ছিল ১৭ জানুয়ারি। তবে উসাকু তার ওয়েব-সাইটে জানান, আগ্রহীরা মধ্য মার্চ থেকে উনার এই উদ্যোগ সম্পর্কে জানার জন্য ব্যক্তিগতভাবে যোগাযোগ করতে পারবেন।

উসাকু মাজয়া বলেন, তারা চাঁদের চারপাশে পরিভ্রমণ করবেন। পরবর্তীতে, পৃথিবীতে ফিরে এসে এই অভিজ্ঞতা নিয়ে ভ্রমণকারীদের কিছু না কিছু সৃজন করে দেখাতে হবে।

এই কোটিপতি আর্ট সংগ্রাহক চাঁদে যাওয়ার সঙ্গীদের পেয়েছেন কিনা, জানা যায়নি। ভ্রমনের আগে প্রিয় নারীকেও তিনি খুঁজে পেতে চান।

তুলট ডেস্ক।

.
.
.
.
ছবি ১ঃ
https://commons.wikimedia.org/wiki/File:Crew-1nasasocialmage.jpg
Nasa, Public domain, via Wikimedia Commons

ছবি ২ঃ
https://commons.wikimedia.org/wiki/File:BFR_2018-7identicalEngines.jpg
Space Exploration Technologies Corp., CC0, via Wikimedia Commons

5 Comments

  1. অসাধারণ

  2. Nice

  3. চমৎকার ভ্রমন হবে।

  4. অসাধারণ

  5. শুভ কামনা রইল উসাকু মাজয়া তোমার জন্য। আমরা একসময় যা কল্পনা করতাম, কার্টুন কমিকে পড়তাম তার অনেক কিছুই এখন বাস্তবে সম্ভব হচ্ছে। একজন বিখ্যাত বিজ্ঞানী সম্ভবত নিউটন বলেছিলেন “আমদের কল্পনা পরবর্তী প্রজন্মের আবিষ্কার। “

Leave a Reply