পড়তে পারেন কথাসাহিত্যের কিছু নতুন বই

পড়তে পারেন কথাসাহিত্যের কিছু নতুন বই

আপনার কথা-সাহিত্য পড়ার তালিকায় নতুন কিছু যোগ করতে চান? জনপ্রিয় (বেস্ট-সেলার) লেখক শেরিল ওয়েস্টারগ্রিন, রিচার্ড আর বেকার, সুসান আদ্রিয়ানি, লুই বেয়ার্ড, নরমা কার্টিস এবং অ্যালিস এলিয়ট ডার্কের নতুন উপন্যাসগুলি দেখুন।

‘ম্যারিগোল্ড শেমিজ’—শেরিল ওয়েস্টারগ্রিনের লেখা। প্রকাশের তারিখ: এপ্রিল ২৬, ২০২২।

রিচার্ড  আর বেকারের লেখা ‘টেন থ্রেডস’ (প্রকাশের তারিখ: ২১ মে, ২০২২) হল একটি চিন্তা-উদ্দীপক গল্পের বই।  রিচার্ড আর. বেকারের সর্বাধিক বিক্রিত এবং পুরস্কার বিজয়ী প্রথম সংগ্রহ, ‘ফিফটি স্টেটস’। নতুন বইয়ের দশটি গল্পে  আমেরিকান ল্যান্ডস্কেপ জুড়ে ঘটে যাওয়া নানা ঘটনা দেখতে পাবেন।

 

‘দা লাক্সারি অফ সাইলেন্স’—সুসান  আদ্রিয়ানির লেখা। প্রকাশের তারিখ: জুন ২০, ২০২২। ‘দ্য লাক্সারি অফ সাইলেন্স’ হল জেন অস্টেনের বিখযাত “প্রাইড এন্ড প্রেজুডিস”-এরই একটি ভিন্নতর আখ্যান। বন্ধু থেকে প্রেমিকা হওয়ার রোমান্টিক গল্প উপভোগ করবেন।

‘জ্যাকি এন্ড আই’ লুই বেয়ার্ডের লেখা।প্রকাশের তারিখ: জুন ১৪, ২০২২।

‘হাইডওয়ে’ নরমা কার্টিসের লেখা। প্রকাশের তারিখ: জুন ১০, ২০২২। ” … তার দাদীর স্যুটকেসের নরম, বয়স্ক চামড়ায় হাত রাখে। বাইরে, বাতাস বেগুনি ফুলগুলি উড়িয়ে দেয়। তারা এসে কুটিরের জানালায় টোকা দেয়। সাবধানে ঢাকনা তুলে দেখে স্যুটকেসটা কাগজে ভর্তি, বয়সের সাথে হলুদ। কাগজপত্র, যা যুদ্ধের সময় ক্ষতিগ্রস্ত এবং হৃদয়বিদারক, যন্ত্রণাদায়ক গল্প বলে… কিন্তু কেন সেগুলি এত বছর গোপন রাখা হয়েছে? …” জানুন।

‘দ্য গ্লোমিং-এ’—অ্যালিস  এলিয়ট  ডার্কের লেখা। প্রকাশের তারিখ: ২৪ মে, ২০২২।

“থিঙ্ক অফ ইংল্যান্ড” এবং “ফেলোশিপ পয়েন্ট”-এর লেখকের কাছ থেকে, প্রেমিক, স্বামী-স্ত্রী, প্রতিবেশী এবং পরিবারের সদস্যদের মধ্যে জটিল সম্পর্ক নিয়ে গল্পের একটি মনোমুগ্ধকর সংকলন এটি। শিরোনামের গল্পটি  দিয়ে সফলভাবে একটি HBO ফিল্ম তৈরি করা হয়েছে ৷ মজার, দুঃখজনক এবং বিরক্তিকর নানা ঘটোনা – এগুলিই অসাধারণ গল্পের শক্তি।

বইগুলো আমাজনে পাবেন।

ছবি: (ব্যবহৃত ছবিগুলি প্রতীকি চিত্র হিসাবে ব্যবহৃত হয়েছে।
মুল সংবাদের সাথে এদের সরাসরি যোগাযোগ না-ও থাকতে পারে।)
Issunshi Hanasato, Public domain, via Wikimedia Commons
Piotrus, CC BY-SA 3.0, via Wikimedia Commons
Gyula Benczúr, Public domain, via Wikimedia Commons

3 Comments

  1. Very good arrangement. Appreciate it. Thanks,

  2. নতুন কিছু খুজছিলাম! আমার তালিকায় যোগ করে নিলাম সবগুলো!

  3. পড়ে দেখা দরকার … অচিরেই …

Leave a Reply